ব্রিন্ডন রোজারস এর হাত থেকে মাত্র ২ মৌসুম আগেই দায়িত্ব নেন জার্মান ফুটবল কোচ ক্লপ। ক্লপ যখন ভাঙা গড়ার মাঝে থাকা লিভারপুলকে শিরোপা লড়াইয়ের জন্য প্রস্তুত করে তূলার চেষ্টা করছেন, ঠিক তখনই নায়কের বেশে দলে যোগ দেন ২৫ বছর বয়সী মোহাম্মদ সালাহ। জুন ২০,২০১৭, ইতালিয়ান জায়েন্ট রোমা থেকে মাত্র ৪৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভেরপুলে যোগ দেন তিনি।

আগের মৌসুমে ইতালিয়ান লীগ সিরিআ তে মাত্র ১৫ গোল করা মোহাম্মদ সালাহ শুধু প্রিমিয়ার লীগেই করলেন ৩২ গোল, যা প্রিমিয়ার লীগ ইতিহাসে ১ মৌসুমে সর্বোচ্চ গোল (৩৮ ম্যাচের মৌসুম)। এরপর আর পিছে ফিরে তাকাতে হয়নি তাকে। চলতি মৌসুমসহ প্রতি মৌসুমেই সকল টুর্নামেন্ট মিলিয়ে তিনি করেছেন ২০ এর অধিক গোল।

index 1 - ArenaHype
Source: Liverpool FC

২০১৮ সালে তিনি প্রথম শিরোপার কাছাকাছি যান, তবে শিরোপা জয়ের স্বাদ গ্রহণ করা হয়নি তার। রিয়েল মাদ্রিদের কাছে লিভারপুল হেরে যায় ৩-১ গোলের ব্যবধানে। সেই ম্যাচে কিং সালাহ খেলেন মাত্র ২৫ মিনিট ,স্প্যানিশ তারকা সার্জিও রামোসের ফাউলে ইনজুরিতে পড়েন তিনি। ইনজুরি থেকে ফিরেই জয় করেন ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠ শিরোপা চ্যাম্পিয়নস লীগ। ২৯ বছর লীগ শিরোপাহীন দলটি যখন শিরোপার জন্য মরীয়া, ঠিক তখনই চ্যাম্পিয়নস লীগ জয়টা ছিল একপ্রকার আশীর্বাদ। কিন্তু লীগ জয়ের স্বাদটা তখনো পাওয়া হয়নি লিভারপুলের এই তারকার। ১ পয়েন্টের ব্যবধানে লীগ জয় করে নেয় ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়নস লীগ জয়ের ঠিক এক মৌসুম পরই লীগ শিরোপা জয় করে লিভারপুল। ৩০ বছর পর এনফিল্ড এই প্রথম লীগ শিরোপা উৎযাপন করলো এবং এটিই ছিল সালাহর প্রথম লীগ শিরোপা লিভারপুলের হয়ে। একই মৌসুমে ক্লাব বিশ্বকাপ এবং উয়েফা সুপার কাপও জয় করেন তিনি। ২০২১/২২ মৌসুমে কারাবাও কাপ ফাইনালে চেলসি ফুটবল ক্লাবকে হারায় লিভারপুল এবং জয় করে নেয় আরো একটি শিরোপা।

আগামী মৌসুমে মো সালাহর চলতি চুক্তির সমাপ্তি ঘটবে অথচ তিনি এখনো নতুন চুক্তিতে স্বাক্ষর করেননি। তার এজেন্ট রামি আব্বাস এর টুইট থেকে আন্দাজ করা যায় যে সালাহ নতুন দেওয়া চুক্তির প্রস্তাবে অসন্তুষ্ট। তবে এটিই কি সালাহর ইংল্যান্ড রাজত্বের সমাপ্তি? সালাহ আগামীতে নতুন কোন ক্লাবে যাবে কিনা সেটি হয়তো আমরা খুব শীঘ্রই জানতে পারবো।