২০১৩-১৪ মৌসুমের পর এইবারের শ্বাসরুদ্ধকর মৌসুমের শেষে রিয়ালের চেয়ে মাত্র ২ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা ঘরে উঠল অ্যাথলেটিকো মাদ্রিদের। পুরো মৌসুম জুড়ে কোনো মতেই ধারাণা করা সম্ভব ছিল না কে জিতবে এইবারের মৌসুম।

ঠিক ৫ ম্যাচ আগেও কারো ধারণা ছিল না যে কার হাতে উঠবে এবারের শিরোপা। সেভিয়া এবং রিয়ালের ম্যাচের পর শিরোপা দৌড় থেকে বাদ পড়ে সেভিয়া।তবে আশা ছিল বার্সা,রিয়াল এবং অ্যাথলেটিকো তিন দলেরই।এরপর সেল্টাভিগোর সাথে ২-১ গোলে হেরে শিরোপা দৌড়ে বাদ পড়ে যায় বার্সাও।শিরোপা নিশ্চিতের জন্য তাই অপেক্ষা ছিল শেষ ম্যাচের।

শিরোপা জয়ের পর অ্যাথলেটিকো মাদ্রিদের টুইট

শিরোপা জয়ের পর অ্যাথলেটিকো মাদ্রিদে

শেষ ম্যাচের সমীকরন ছিল রিয়াল মাদ্রিদ কে জিততে হবে অথবা ড্র করতে হবে কিন্তু অ্যাথলেটিক কে হারতে হবে বা ড্র করতে হবে তবেই শিরোপা উঠত রিয়ালের হাতে। কিন্তু তা হতেই দিল না অ্যাথলেটিকো।প্রথমেই ভায়োলিদের কাছে গোল খেয়ে বসলেও কোরেয়া এবং সুয়ারেজের দারুন নৈপুণ্যে শেষ পর্যন্ত ১১তম বারের মত শিরোপা জেতে অ্যাথলেটিকো মাদ্রিদ।

La Liga: Atletico Madrid win LaLiga Santander 2020/21 title: Reactions,  highlights and latest updates | Marca
ছবিঃ শিরোপা জয়ের পরে অ্যাথলেটিকো মাদ্রিদের খেলোয়াড়রা(সৌজন্যে Marca)

যদিও অ্যাথলেটিকো কে এই জয়ে সবচেয়ে বেশি সাহায্য করেছিলেন সুয়ারেজ তিনি একি সাথে তাঁর ক্ষোভ ঝারলেন সাবেক ক্লাব বার্সার উপর। গত মৌসুমের পর তাঁকে একপ্রকার বার্সা থেকে বেরই করে দেয়া হয়।ম্যাচ শেষে কাঁদতে দেখা যায় এই উরুগুয়ানকে।

Luis Suarez is a La Liga champion for the fifth time!

এদিকে রিয়াল মাদ্রিদের শেষ ম্যাচে ২০ মিনিটেই পিছিয়ে পড়ার পর করিম বেনজেমার ৮৭ মিনিট এবং ৯২ মিনিটে লুকা মদ্রিচের গোলে ম্যাচটি জিতে নিলেও শিরোপা ঘরে তুলতে পারল না।এরই সাথে বিদায় দেয়া হল তাদের কোচ জিনেদিন জিদানকে।২০০৯-২০১০ মৌসুমের পর এই প্রথম যেকোন শিরোপা জিততে ব্যর্থ হল রিয়াল মাদ্রিদ।

116412 - ArenaHype
ছবিঃম্যাচ জয়ের পরও ট্রফি জিততে না পারায় হতাশ মাদ্রিদের ম্যাচ শেষের পরের দৃশ্য(সৌজন্যে daily sabah)

এইবারের মৌসুমে সর্বোচ্চ ৩০টি গোল করেন মেসি । এই নিয়ে রেকর্ড ৮ম বারের মত পিচিচি ট্রফি জিতলেন তিনি। লা লিগা থেকে এইবার অ্যাথলেটিকো,রিয়াল,বার্সা এবং সেভিয়া খেলবে চ্যাম্পিয়ন্স লিগে।তবে শেষ পর্যন্ত বারসাতেই থেকে যাচ্ছেন মেসি । তাঁরই সতীর্থ আগুয়েরকে ২ বছরের জন্য দলে ভিড়িয়েছে বার্সা যিনি মৌসুম শেষে ম্যান সিটি থেকে বার্সাতে যোগ দিবেন।

La Liga 2020/2021, FC Barcelona - Celta de Vigo

এইবারের মৌসুম ও দর্শক শুন্যভাবে হলেও স্টেডিয়ামের উল্লাস করতে দেখা যায় ভক্তদের। অ্যাথলেটিকো মাদ্রিদ ভক্তরা এময় করোনার ভয়কে উপেক্ষা করে জড় হন সেন্ট্রাল মাদ্রিদে , উল্লাস প্রকাশ করেন ।

116409 - ArenaHype
116415 - ArenaHype

ছবিঃ শিরোপা জয়ের পর অ্যাথলেটিকো ফ্যানদের উল্লাস (সৌজন্যে daily sabah)

তবে ৭ বছর পর এই প্রথম বারই বার্সা বা রিয়ালকে বাদ দিয়ে কেউ শিরোপা জিতল। এবং এর আগেও দিয়াগো সিমিওনের দলই ৭ বছর আগে ট্রফি জেতে ।