ভিয়ারিয়াল ২-৩ লিভারপুল

এক কথায় ক্লাসিক চ্যাম্পিয়ন্স লীগ ম্যাচ। আন্ডারডগ রা যে আসলে কতটা ভয়ংকর হতে পারে তার আসল উদাহরণ ভিয়ারিয়াল। ম্যাচটা না জিতলেও সবার মন ঠিকই জয় করে নিয়েছে এই দলটি। ২০১৮/১৯ মৌসুমের আয়াক্স দলটার মতই অবস্থা তাদের।

NsHDjdpxq41n1jBdsVpGzAJFTKc wceGnv9NjP4XsIw Vs42SPGzQeKmtFjWLSiO8xQ7LIDqTyDJKoE7YHMGx3Jewok88mdqEyB6NXnh - ArenaHype

লিভারপুল প্রথম লেগে ২-০ তে নিয়ে খেলতে গিয়েছিল ভিয়ারিয়াল এর মাঠে। কিন্তু দেখে বোঝার উপায় নেই যে লিভারপুল তাদেরই মাঠ এনফিল্ড এর কার্বন কপি তে খেলতে গিয়েছে!! যেখানে পুরোটা ছিল ভিয়ারিয়ালের সমর্থকদের দখলে!! ম্যাচের শুরুটাও হলো এমন। ৩ মিনিটের মাথায় ভিয়ারিয়াল এর গোল!! গোলটাও ছিল দারুণ। বাম প্রান্ত থেকে ক্রস, কাপোর কন্ট্রোল পাসে দিয়ার গোল। তারপর অনেকক্ষণ কোনো গোল নেই। কিন্তু ভিয়ারিয়াল যে দাপটে খেলেছে তা স্কোর শিট এ লেখা থাকবে না। লিভারপুল এর মত দলের বিপক্ষে ৫৬% বল দখল!! তারপর ৪১ তম মিনিটে আবারো ভিয়ারিয়াল এর গোল। অনেকে হয়তো ভিয়ারিয়াল কে রিয়াল উপাধি দিয়ে দিয়েছিল! তারা অবশ্য প্রথমার্ধের জন্য তা পেতেই পারে।

aSUtu1bcWEMWI3LFXugVcRAKSYg98A VkfDh3lLGLHCiBlvBT3vR2gMDXgBGzNrEDdQMGvGRat2YzxZBHuoDbS3byrPpKkKa QvaAFkk d8Nz0P7HZtbjiAZwYmeB9gCEd5CdJgzq4L3v0fJA - ArenaHype

কিন্তু!!

সেকেন্ড হাফের শুরুতে ক্লপ ম্যাজিক এ পাল্টে গেলো সব। দিয়েগো জোতাকে উঠিয়ে নামানো হলো কলম্বিয়ান সাইনিং লুইস দিয়াজকে। তারপরেই কেরামতি। সাদিও মানে শিফট হলেন ফলস নাইনে, যেটা কিনা এই সিজনে তার প্রিয় পজিশন। বাম প্রান্তে ড্রিবলিং, স্কিল, স্পিড, পাস, বল কন্ট্রোল দিয়ে ম্যাচে নিজের প্রভাব জানান দিলেন দিয়াজ। কিন্তু গোল তো আসছে না, দুই লেগ মিলিয়ে রেজাল্ট যে ২-২ এখনো। তারপর কিছুক্ষণ লিভারপুল এর পজিশন গেম। এক পজিশন এই ফাবিনহোর গোল!! স্কোরশিট এ তো নাম আসলো লিভারপুলের তাও ৬২ মিনিট। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। নিজেদের ক্লাস টাই চিনিয়ে দিলো লিভারপুল। ডান প্রান্ত দিয়ে আলেক্সান্ডার আর্নল্ড এর বাম পায়ের ক্রস, সেই সুপার সাব লুইস দিয়াজের গোল। দুটো গোলই ভিয়ারিয়াল গোল কিপার রুলির দু পায়ের মাঝে দিয়ে বল চলে যায় জালে।

U bFK5COaoh qfK AHfx 8GvAGiOXnZxbJ51PsrBKHeuG64j uyGblfUrLMq95GzwU p JE07Gl EDZWe - ArenaHype

৩য় গোলটি ছিল ক্লাসিক সাদিও মনে গোল। মিডফিল্ড থেকে লফটেড পাস, ভিয়ারিয়াল এর হাই লাইন ডিফেন্সের সুযোগ নিয়ে দৌড়। গোলকিপার রুলি এগিয়ে আসলে, বল কাট করে বামে নেন। তারপর ডিফেন্ডারকে ড্রিবলিং করে কিছুদূর এগিয়ে বা পায়ের শট। এবং গোল। সেই সাথে ম্যাচটা কামব্যাক ও করে নিল লিভারপুল।

FNTMmgaPJ49snCYUDgIMXTj92aau778dMZylsA 9fqhT5nwKBdvqDuGo6leGZmDbgg alwebE 29IxpVYWpFKQywYedHAwygHChX8 MNMARi6 zCB5Ow XTn FZw9DE1leDW8kKCHWMUwuWlww - ArenaHype

যেই ভিয়ারিয়াল প্রথমার্ধে ছিলে রিয়াল রুপি। সেই ভিয়ারিয়াল কে সেকেন্ড হাফে চেনাই যায়নি। সালাহ্ ২ টা চান্স মিস না করলে হয়তো ব্যবধান আরো বড় হতে পারত। অবশ্য সালাহর গোল খড়া লিভারপুলকে কিছুটা হলেও বিপদে ফেলছে ইদানিং। 

ভিয়ারিয়াল ছিল এই চ্যাম্পিয়ন্স লীগের অন্যতম সুন্দর একটি দল। কোনো হেটার্স নেই, কোনো বড় নাম নেই। তাও উনাই এমেরির মত মাস্টারমাইন্ড এর অধীনে দলটা যেনো রুদ্রমূর্তি ধারণ করে। এত সুন্দর একটি জার্নি উপহার দেওয়ার জন্য ধন্যবাদ ভিয়ারিয়াল।

সবশেষে লিভারপুল চলে গেলে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে। যেখানে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ অথবা ম্যানচেস্টার সিটি।

uepdrN2NiHStUC3x3De T7Nv1 ZAh5oVO INAAD32WtNeHmr7MxbQkGKi1R9ZVh v5kWsPfrTzuQd 9KtWB1qXzN7XaNDjYajQdoR9dJG2pHtJewZae1h4Ppvd JyoC tj 33 EBtg7UmWOng - ArenaHype