যারা ক্লাব ফুটবল নিয়মিত দেখেন কিংবা খোঁজ খবর রাখেন তাদের কাছে চেলসি অতি পরিচিত একটা নাম। বর্তমান সময়ের অন্যতম সেরা ক্লাব ইংলিশ এই ঐতিহ্যবাহী ক্লাবটি। বর্তমান ইউসিএল ও ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়নও তারা। সব কিছু ঠিকঠাকই চলছিলো ইংলিশ ক্লাবটির। লীগ টেবিলের ৩য় নম্বরে থাকা ক্লাবটি, কারাবো কাপের রানারস আপ, এছাড়া ইউসিএল রাউন্ড অফ ১৬ আর এফ এ কাপের ও শেষ আটেও উঠেছে তারা।

1500x500 - ArenaHype

তাদের সুখের ঘরে হঠাৎ করের ঝামেলা হয়ে আসলো ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন। রাশিয়ার এই ইউক্রেনে আগ্রাসনের বিপক্ষে বিশ্বের অধিকাংশ দেশ। ইংল্যান্ডও সেই দলে.. জারি করেছে রাশিয়ার উপর নিষেধাজ্ঞা। এর ফলেই চেলসির সমস্যা শুরু হয়। চেলসির মালিক রাশিয়ান বিলিয়নিয়ার রোমান আব্রাহোমভিচ। তিমি পুতিনের খুবই ঘনিষ্ঠ জন বলেও পরিচিত। তার উপরও জারি হয়েছে নিষেধাজ্ঞা। ক্লাবের প্রেসিডেন্ট পদে থাকতে পারবেন না তিনি। প্রথমে তাকে ক্লাব বিক্রি করার কথা বলা হলেও পরবর্তী তে তাও করতে না দেওয়ার কথা জানায় ব্রিটিশ সরকার। ব্রিটেনে তার আসার উপর নিষেধাজ্ঞা ও তার সমস্ত সম্পতি ফ্রিজ করে দেওয়ার কথা জানায় ব্রিটিশ সরকার। এছাড়া কোনো রকম টিকেট মার্চেন্ডাইচও বিক্রি করতে পারবে না চেলসি। নতুন কোনো প্লেয়ার এর সাথে চুক্তি করা বা পুরাতন প্লেয়ারদের সাথে চুক্তি নবায়নেও দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা।

275268771 337781664973179 4944227667153397256 n - ArenaHype

রোমান আব্রাহোমিচ এর যুগেই নতুন উত্থান হয় চেলসির। ১৯০৫ সালে প্রতিষ্ঠিত হওয়া ক্লাবটি ২০০৩ সালের আব্রাহোমভিচ ক্লাব কিনে নেওয়ার আগে একটি মাত্র লীগ টাইটেল ছিলো। ২০০৩-২১ এই ৫টি লীগ টাইটেল, ২ টা ইউসিএল এবং ১ টা ক্লাব বিশ্বকাপ জেতে ক্লাবটি। এছাড়া ২ বার ইউরোপা লীগ ও ৫ বার এফ এ কাপ জিতেছে এই সময়ে।

কিন্তু চেলসির ভবিষ্যৎ কি সেইটা নিয়ে এখন ধোঁয়াশা। এই সিজনে স্বাভাবিক কার্যক্রম চালাতে পারলেও পরের সিজনে কি হবে? টাকার যোগান আসবে কোথা থেকে? বা ক্লাবের দায়িত্বে আসবে কে? এমন অনেক প্রশ্নের ই উত্তর মেলানো বাকি। উত্তর পেতে ভবিষ্যতের দিকে তাকিয়ে থাকতে হবে আমাদের।

FNmjRV2VcAA wOz - ArenaHype