চ্যাম্পিয়ন লীগের রাউন্ড অফ সিক্সটিন প্রথম লেগে পিএসজি তাদের ঘরের মাঠে ১৬ ফেব্রুয়ারি রিয়াল মাদ্রিদকে সতীর্থ জানায় ।

সেই ম্যাচটি পিএসজি এর এমবাপ্পে এর অসাধারণ পারফরমেন্সের কাছে টিকতে পারেনি রিয়ালের ডিফেন্স ।শেষ অব্দি রিয়ালের আর শেষ রক্ষা হয়নি । প্রথম লেগ ১-০ গোলে হেরেছে ।

তার পর ২৪ দিন পরে ১০ মার্চ রিয়ালের ঘরের মাঠে পিএসজি কে স্বাগত জানায় । ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ বরাবরই প্রচণ্ড শক্তিশালী দল । যদিও মাঠের উত্তাপ ছড়িয়ে যায় পুরো মাদ্রিদ জুড়ে । তাদের সেই উত্তাপ ঘি ঢালতে প্রস্তুত তাদের ব্যান হওয়া আল্ট্রা সুর ফ্যান তারা ম্যাচ শুরুর আগেই মাঠের বাইরে উত্তাপ ছড়িয়ে দেয়। যদিও মাঠে ১১ জনের পরীক্ষা শুরু হয়ে যায় ।

skysports kylian mbappe psg 5674926 - ArenaHype

প্রথম থেকেই রিয়াল মাদ্রিদ আক্রমণাত্মক খেলা শুরু করে তবে পিএসজি সেই সুযোগ টি অন্য ভাবে কাজে লাগায় সেটি হলো কাউন্টার অ্যাটাক। বরাবরের মতোই নেইমারের আসিস্টে এমবাপ্পের স্পিড এর কাছে রিয়ালের ডিফেন্স পরাস্ত হয়ে পড়ে এবং কর্তোয়আ কে বোকা বানিয়ে রিয়ালের বুকে আরো একটি পেরেক ঢুকিয়ে দেয় এমবাপ্পে । প্রথম অর্ধে মাদ্রিদ আর কোন সুযোগ কাজে লাগাতে পারে নি । ৪৫ মিনিটের খেলা শেষ হয় তখন ব্যাবধান ১-০ তে রিয়াল পিছিয়ে। প্রথম লেগ মিলিয়ে ২-০ তে পিছিয়ে । তার মানে জিততে হলে অবশ্যই ৩-১ বাবধেনে এই ম্যাচ টি জিততে হবে ।

তার পরেই শুরু হয় ২য় অর্ধের খেলা খেলার ৫৪ মিনিটে রিয়াল দুইটি সাব করায় একটি এসেন্সিও কে তুলে রদ্রিগো এবং ক্রুস কে তুলে কামাভিঙ্গা কে নামায়। ম্যাচের মূল টার্নিং পয়েন্ট ছিল এই জায়গায় ৬১ মিনিটে ডনারুমা এর ভুলের কারণে গোল হজম করতে হয় পিএসজি কে , এর পরে আরো অনেক প্রেসার করে মাদ্রিদ শেষ পর্যন্ত ৭৬ মিনিটেই ভিনিসিয়াস এর দুর্দান্ত স্কিলে লুকার পাসে গোল করে বেঞ্জেমা তখন তো রিয়াল শিবিরে আনন্দের সীমা নেই । পিএসজি এর কপালে ততক্ষনে চিন্তার ভাঁজ পড়ে গেছে । তার ২ মিনিট পরেই পিএসজি শিবিরে শেষ পেরেক টি ঢুকিয়ে দেয় বেঞ্জমা এবং ৩-০ এর বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে। ২ লেগ মিলিয়ে ৩-২ গোলে কোয়াটার ফাইনাল নিশ্চিত করে রয়েল মাদ্রিদ এবং তারকা বহুল পিএসজি এর বিদায় ঘটে । ফুটবলে আবার প্রমাণিত হলো রিয়ালের মাঠে ৯০ মিনিট আসলেই অনেক সময় ।ম্যাচ শুরুর পূর্বেই রিয়াল কোচ বলেছিলেন পুরো সিজনের সবচেয়ে সেরা ম্যাচই দেখতে চলছে ফুটবল বিশ্ব এবং সিজনের সেরা পারফরমেন্স করেছে পুরো টিম । এই ম্যাচে কিছু রেকর্ড সৃষ্টি হয়েছে একটি হলো বেনজেমা এখন রিয়ালের ইতিহাসের ৩য় সর্বোচ্চ গোল স্কোরার । এবং চ্যাম্পিয়ন লীগের দ্রুত তম হ্যাটট্রিক ১৭ মিনিটেই পূর্ণ করে করিম বেনজেমা।

FNgYUJTXwAA8T6c - ArenaHype